টেলিকনফারেন্সে নেতাকর্মীর উদ্দেশে যে নির্দেশনা দিলেন তারেক রহমান

তৃণমূল নেতাকর্মীরাই বিএনপির প্রাণ। অতীতেও দলের জন্য তৃণমূল নেতাকর্মীদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। দেশ ও জাতির চরম ক্রান্তিলগ্নে তৃণমূল নেতাকর্মীদের অতীতের চেয়েও বেশি ভূমিকা পালন করতে হবে বলেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
শনিবার (০৭ এপ্রিল) বিকেলে ১০ এপ্রিলের সিলেট বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে জেলা বিএনপির প্রতিনিধি সভায় টেলিকনফারেন্সেনেতাকর্মীর উদ্দেশে এসব কথা বলেন তিনি।
তারেক রহমান বলেন, ‌ফ্যাসিস্ট সরকার এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা দিনার, জুনেদ, আনসার আলীসহ দেশের অনেক নেতাকর্মীদের গুম করেছে। নিরীহ নেতাকর্মীদের ওপর চালাচ্ছে জুলুম নিপীড়ন।
তিনি বলেন,
চলমান গণতান্ত্রিক আন্দোলন নস্যাৎ করতে এবং নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতেই সরকার ষড়যন্ত্রমূলক মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। বিএনপি চেয়ারপার্সনকে কারাগারে রেখে দলে বিভক্তি সৃষ্টি করে পাতানো নির্বাচনে অংশ নিতে দলকে বাধ্য করানো সরকারের পায়তারা বলেও যোগ করেন তিনি
জিয়ার সৈনিকদের ঐক্যের কারণে সরকারের সব ষড়যন্ত্র নস্যাৎ হয়েছে বলে মন্তব্য করে তারেক বলেন, আমাদের সামনে দলের চেয়ারপার্সনের মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধার ছাড়া কোনো পথ নেই। আর তা কেবলই কঠোর আন্দোলনের মাধ্যমে সম্ভব। তাই সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে চূড়ান্ত আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে নির্দেশ দেন তিনি।

নগরীর সোবহানীঘাট একটি কমিউনিটি সেন্টারে সিলেট জেলা বিএনপি আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, বিএনপি কঠিন সময় অতিবাহিত করছে। প্রতিষ্ঠার পর বিএনপি এমন কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছে। এমন দুঃসময়ে দলের নিবেদিত প্রাণ কর্মীদের ভালোবাসা ও ত্যাগ বিএনপিকে সব ষড়যন্ত্র থেকে রক্ষা করেছে।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা ছাড়াও সিলেট বিভাগীয়, সিলেট জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য, জেলার সব উপজেলা ও পৌর বিএনপি নেতা এবং জেলা অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Facebook Comments