এমপি-মন্ত্রীদের চুরির খবর ঢাকতে ৩২ ধারা : আবদুর রব

স্বাধীনতার পতাকা উত্তোলন ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘এমপি-মন্ত্রীদের চুরিধারীর খবর ঢাকতে ৩২ ধারা আইন করছে সরকার।’

যাহা ৫৭ তাহাই ৩২ উল্লেখ করে তিনি বলেন, ‘সমৃদ্ধশীল একটি জাতি বা দেশ উন্নত জাতি হিসেবে টিকে থাকার জন্য স্থিতিশীলতা, গণতন্ত্র, মৌলিক অধিকার, সাংবাদিক ও সংবাদপত্রের স্বাধীনতা দরকার। দেশে আইনের শাসন, ন্যায় বিচার ও সংবাদপত্রের স্বাধীনতা না থাকায় সব ম্লান হয়ে যাচ্ছে। স্মরণ রাখতে হবে সাংবাদিকদের কারণেই মার্কিন যুক্তরাজ্যে সরকারের পতন হয়েছে।’
শুক্রবার দুপুরে লক্ষীপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন আ স ম আবদুর রব।
জেএসডি সভাপতি আরও বলেন, ‘জনগণের সবচাইতে বড় শক্তি হচ্ছে আইনের শাসন ও কোট-কাচারী। কিন্তু আজ আইনের শাসন নেই, ভোটাধিকার নেই।
মাত্র দুই কোটি টাকার জন্য সাবেক প্রধানমন্ত্রীকে জেলে পাঠানো হয়েছে, অথচ লক্ষ কোটি টাকা এ দেশ থেকে লুটপাট হয়েছে।’ সরকার দলীয় লোকজন ব্যাংক লুট ও মূলধন খেয়ে ফেললেও তার বিচার হচ্ছে না বলে মন্তব্য করেন আ স ম রব।
এসময় উপস্থিত ছিলেন— জেএসডি সহ-সভাপতি বেগম তানিয়া রব, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ মনছুরুল হক, সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, লক্ষীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল প্রমুখ।

জাস্ট নিউজ
———————————————-
জেদ্দায় বাংলাদেশি সবজি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

সৌদি আরবের জেদ্দায় আজিজুল তালুকদার (৪০) নামে বাংলাদেশি এক সবজি দোকানদারকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সকালে আবহা খামিস মোরশেদ জেলার সারা তাবিদা এলাকায় এক সৌদি নাগরিক তাকে হত্যা করে।

নিহত ব্যক্তি নরসিংদীর রায়পুরা উপজেলার চরমধুয়া ইউনিয়মের গাজিপুরা গ্রামের রমজান আলির ছেলে। তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে বাংলাদেশে থাকেন।
জানা গেছে, নিহত আজিজুল তালুকদার ও তার ছোট ভাই মাসুদ তালুকদার একসঙ্গে সবজি দোকান চালাতেন। সকাল ১০টার দিকে এক সৌদি নাগরিক দোকানে এসে টাকা না দিয়ে কিছু সবজি ও ফল নিয়ে যেতে চায়। এতে বাধা দিলে ওই ব্যক্তি ক্ষেপে যায় এবং পরে বাসা থেকে পিস্তল নিয়ে এসে পরপর পাঁচটা গুলি করে। এ সময় ঘটনাস্থলেই আজিজুলের মৃত্যু হয়।
পুলিশ স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ওই সৌদি নাগরিককে আটক করেছে। নিহতের মরদেহ দেশটি সারাতাবিদা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে লাশ দেশে পাঠানো হবে বলে জানা গেছে।

Facebook Comments