গত ভোটের চালাকি এবার চলবে না

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম বলেছেন, ‘সরকার মনে করছে, তারা ক্ষমতায় থেকে আবারও একটি পাতানো নির্বাচন করবে। কিন্তু দেশের জনগণ তা মানবে না।’‘গত নির্বাচনে সরকার মানুষ খুন করে, গাড়ি পুড়িয়ে বিএনপির ওপর দোষ চাপিয়েছে।
দেশের জনগণকে বোকা বানানোর চেষ্টা করেছেন। কিন্তু দেশের মানুষ বোকা নয়। তাঁরা আওয়ামী লীগের চালাকি বুঝতে পেরেছেন। তাই শতচেষ্টা করলেও এবার আর একতরফা ভোট হবে না,’ যোগ করেন বিএনপি নেতা।
আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারেক জিয়া সাইবার ফোর্স আয়োজিত কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বাবু বারীসহ সব বন্দির মুক্তির দাবিতে মানববন্ধনে বিএনপি নেতা এসব কথা বলেন।
আওয়ামী লীগের আয়ু আট মাস। তারপর নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন দিয়ে এই ভোটারবিহীন সরকারকে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে বলে মন্তব্য করেন আবদুস সালাম। সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা দেশের সমস্ত ব্যাংক লুট করেছেন। শেয়ারবাজার ধ্বংস করেছেন। এখন এ দেশটাকে ধ্বংস করবেন না।’
বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাঁর সঙ্গে আলোচনা করুন। আলোচনার মধ্য দিয়ে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায়, আপনাদের নেতাকর্মীরা পালানোর পথ পাবেন না।
’আয়োজক সংগঠনের সভানেত্রী ফাতেমা খানমের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য দেবাশীস রায় মধু, ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের’ সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, বিএনপি নেতা কাজী মুনিরুজ্জামান মুনির প্রমুখ।

Facebook Comments