বিএনপির ১৯ নেতাকর্মীর আগাম জামিন

বিএনপির সাবেক এমপি আবদুল ওহাব ও দলের কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ডুকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তিন মামলায় এই জামিন পেলেন তারা।
এদিকে নোয়াখালী জেলার সোনাইমুড়ির উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল ও পৌর মেয়র মোতাহার হোসেন মানিকসহ ১৭ জনকেও আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত।

সোমবার হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ এসব জামিন আবেদন মঞ্জুর করেন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ ঝিনাইদহ-৩ আসনের সাবেক এমপিসহ বিএনপির দুই নেতার জামিন মঞ্জুর করেন।
আর বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ নোয়াখালীর ১৭ জনের জামিন আবেদন মঞ্জুর করেন।
বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে গত ১২, ১৫ ও ২০ ফেব্রুয়ারি ঝিনাইদহের শৈলকুপা থানায় আবদুল ওহাব ও জয়ন্ত কুমার কুন্ডুর বিরুদ্ধে এসব মামলা করে পুলিশ। এছাড়া নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যানসহ বিএনপির ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে গত ৩০ মার্চ নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। এর মধ্যে ১৭ জন হাইকোর্টে হাজির হয়ে জামিন নিলেন।

আদালতে হাজির হয়ে তারা আগাম জামিনের আবেদন করলে হাইকোর্ট তাদের জামিন দেন। আদালতে বিএনপি নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন নিতাই রায় চৌধুরী, এএম মাহবুবউদ্দিন খোকন, সাকিব মাহবুব ও সানজিদ সিদ্দিকী।
অসুস্থ ফখরুলের পাশে কাদের সিদ্দিকী
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেখতে হাসপাতালে গিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। সোমবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মির্জা ফখরুলকে দেখতে যান তিনি।

এসময় মির্জা ফখরুলের শরীরিক অবস্থা এবং চিকিৎসার ব্যাপারে খোঁজ-খবর নেন কাদের সিদ্দিকী।
কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানা গেছে।
উল্লেখ্য, সোমবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মির্জা ফখরুলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার পরিবর্তন ডটকমকে বলেন, ‘মির্জা ফখরুল সকালে উত্তরার নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন। পরে সকাল ১০টার দিকে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।’
তিনি আরো বলেন, ‘মহাসচিব সকালে বুকে ব্যথা অনুভব করেন। তার রক্তচাপও উঠা-নামা করছিল। হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রাখেন।’

এরপর দুপুরে বিএনপির সংশ্লিষ্ট নেতারা জানান, চিকিৎসকরা জানিয়েছেন, মির্জা ফখরুল সম্পূর্ণ শঙ্কামুক্ত। তাকে কাল (মঙ্গলবার) রিলিজ দেয়া হবে।
পারিবারিক সূত্রে জানা গেছে, মির্জা ফখরুল উচ্চরক্তচাপ, ডায়াবেটিস, হার্টের সমস্যাসহ নানা রোগে আগে থেকেই ভুগছেন। ইতোমধ্যে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ায় রিং পরানো আছে

Facebook Comments