জোর যার মুল্লুক তার’ এ নীতিই চলছে -মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার বাকসা হঠাৎগঞ্জ দাখিল মাদরাসার সুপার মাওলানা সাঈদুর রহমানকে নির্দয়ভাবে প্রহার করে হত্যা করার ঘটনার সাথে জড়িত পুলিশদের বিরুদ্ধে মামলা করার কারণে মামলার বাদী নিহত মাওলানা সাঈদুর রহমানের বড় ভাই বজলুর রহমানের বাড়িতে গত ২২ সেপ্টেম্বর দিবাগত রাত তিনটায় তিনজন পুলিশের নেতৃত্বে সন্ত্রাসী দুর্বৃত্তদের হামলা, ভাংচুর, লুটপাট ও মামলা প্রত্যাহার না করলে বাড়ির সবাইকে হত্যা করার হুমকি প্রদানের ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান।

গতকাল এক বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার বাকসা হঠাৎগঞ্জ দাখিল মাদরাসার সুপার মাওলানা সাঈদুর রহমানকে পুলিশ নির্দয়ভাবে প্রহার করে হত্যা করার ঘটনার সাথে জড়িত পুলিশদের বিরুদ্ধে মামলা করার কারণে নিহতের বড় ভাই মামলার বাদী বজলুর রহমানের বাড়িতে গত ২২ সেপ্টেম্বর দিবাগত রাতে দুর্বৃত্তদের সাথে নিয়ে ৩ জন পুলিশ সদস্যের হামলার ন্যক্কারজনক ঘটনার নিন্দা জানানোর কোন ভাষা নেই।

শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, একটি দাখিল মাদরাসার সুপার ও স্থানীয় জামায়াতের একজন নেতাকে পুলিশ নির্দয়ভাবে পিটিয়ে হত্যা করার বিচার দাবি করে মামলা করার কারণে বাদীর বাড়িতে দুর্বৃত্তদের সাথে নিয়ে ৩ জন পুলিশ হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে এবং মামলা প্রত্যাহার না করলে বাদী ও তার পরিবার-পরিজনদের হত্যার হুমকি দেয়ার মত দুঃখজনক এবং ন্যক্কারজনক ঘটনা আর কী হতে পারে? এ ঘটনা থেকেই প্রমাণিত হচ্ছে যে, দেশে বর্তমানে লুটপাট, হত্যা ও সন্ত্রাসের রাজত্ব চলছে। দেশে গণতন্ত্র ও আইনের শাসন বলতে কিছুই নেই। দেশে ‘জোর যার মুল্লুক তার’ এ নীতিই চলছে। পুলিশের এ ধরনের সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

মাওলানা সাঈদুর রহমানের হত্যা মামলার বাদী বজলুর রহমানের বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও বাড়ির সবাইকে হত্যা করার হুমকি প্রদানের ঘটনার সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত করে ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যসহ দুর্বৃত্তদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও মামলার বাদী বজলুর রহমান এবং তার পরিবার-পরিজনদের নিরাপত্তা বিধান করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *