পাকিস্তান দলে দুই চমক

সরফরাজ আহমেদকে অধিনায়ক করে পাকিস্তান দলের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় দল ঘোষণার কথা থাকলেও বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিসের বিরুদ্ধে ৩ টেষ্টে ২৫ উইকেট নিয়ে সিরিজ সেরা হওয়া ইয়াসির শাহকে দলভুক্ত করতে শনিবার সকালে দল ঘোষণা করা হয়।

আগামী বৃস্পতিবার আবু ধাবিতে অনুষ্ঠতব্য প্রথম টেষ্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াডে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছে ফাস্ট বোলার মির হামজা এবং অলরাউন্ডার বিলাল আসিফ। এছাড়া টেষ্টে অভিষিক্ত হিসেবে দলে ডাক পাওয়া হারিস সোহেল ওসমান এবং সালাউদ্দিনের দিকে নজর থাকবে সবার। ইতোমধ্যে মিডল অর্ডারের এই দুই ব্যাটসম্যানকে তুলনা করা হয়েছে মিসবাহ উল হক ও ইউনুস খানের সাথে।

এছাড়া নির্বাচকদের অটোমেটিক পছন্দ হিসেবে দলে নিজেদের জায়গা ধরে রেখেছে আজহার আলী ও ইয়াসির শাহ। যদিও হাঁটুর ইনজুরির কারণে আজহার আলীর দলে থাকার ব্যাপারে কিছুটা অনিশ্চিত ছিল। ইয়াসির শাহর ফিজিও ছাড়পত্রের জন্য এক দিন পর দল ঘোষণা করা হয়েছে। পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন, ফিটনেসের ব্যাপারে সর্বোচ্চ মান বজায় রেখেই দল ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে ফিটনেস পাগল পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থারের সবচেয়ে বড় শিকার হয়ে দল থেকে বাদ পড়েছেন পাকিস্তানের তারকা খেলোয়াড় ওমর আকমল।

পাকিস্তানের ১৬ সদস্যের স্কোয়াডে আরো যারা আছেন-
আজহার আলী, শান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাহউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, বিলাল আসিফ, মীর হামজা, মোহাম্মদ আমির, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *