বিশ্বকাপ খেলতে পারছেন না নেইমার!

প্যারিস সেইন্ট জার্মেইয়ের ফরোয়ার্ড নেইমার কমপক্ষে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে পারেন বলে জানিয়েছেন তার বাবা। আগামী সপ্তাহে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের দ্বিতীয় লিগেও মাঠে নামা হবে না নেইমারের।

রোববার লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে একটি ম্যাচে গোড়ালিতে চোট পান নেইমার, চিকিৎসকদের প্রতিবেদন বলছে, নেইমারের পায়ের মেটাটারসালে (আঙ্গুল আর গোড়ালির মাঝের হাড়) চিড় ধরা পড়েছে।

পিএসজির কোচ উনাই এমেরি অবশ্য বলছেন, নেইমারের সার্জারির প্রয়োজন হবে না। এমনকি রেয়াল মাদ্রিদের বিপক্ষেও মাঠে নামার ক্ষীণ সম্ভাবনা রয়েছে তার। ৩০টি ম্যাচ খেলে ২৯টি গোল করেছেন এই ব্রাজিলিয়ান তারকা।কিন্তু নেইমারের বাবা বলছেন, পিএসজি এখন নেইমারকে নিয়ে ভাবতেও পারবে না।

ইএসপিএন ব্রাজিলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “অপারেশন হোক বা না হোক, নেইমারের সেড়ে উঠতে সময় লাগবে ছয় থেকে আট সপ্তাহ।”গেল বছরের অগাস্ট মাসে ২০০ মিলিয়ন পাউন্ডে বিশ্ব রেকর্ড গড়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে নেইমার প্যারিসে পাড়ি জমান।

৩০টি ম্যাচ খেলে ২৯টি গোল করেছেন এই ব্রাজিলিয়ান তারকা। পুরো আট সপ্তাহ যদি প্রয়োজন হয় তবে নেইমার বিশ্বকাপের আগে যথেষ্ট সময় পাবেন না মাঠে। সেক্ষেত্রে ব্রাজিল জাতীয় দলও ক্ষতিগ্রস্ত হবে বলে ধারণা করা হচ্ছে।

২০১৪ সালের ফুটবল বিশ্বকাপে সেমিফাইনালের আগে নেইমার চোট পান। যার ফলে জার্মানির বিপক্ষে সেমিফাইল খেলতে পারেননি তিনি। ব্রাজিলের মিনেইরাও স্টেডিয়ামে সেই ম্যাচটিতে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হেরে যায় স্বাগতিক ব্রাজিল।

Facebook Comments