পুলিশের নির্যাতনে মাওলানা সাঈদুর রহমান নিহত -জামায়াতের তীব্র নিন্দা ও প্রতিবাদ

পুলিশের নির্যাতনে মাওলানা সাঈদুর রহমান নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদমাওলানা সাঈদুর রহমান পুলিশের নির্যাতনে নিহত হওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এর সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার ও কাথনডা ওয়ার্ড জামায়াতে ইসলামীর সভাপতি মাওলানা সাঈদুর রহমান পুলিশের নির্যাতনে নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ ১৭ সেপ্টেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার ও কাথনডা ওয়ার্ড জামায়াতে ইসলামীর সভাপতি মাওলানা সাঈদুর রহমান পুলিশের নির্যাতনে নিহত হওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আমি দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি।

গত বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টায় পুলিশ মাওলানা সাঈদুর রহমানকে তার বাড়ি থেকে গ্রেফতার করে তার নিকট এক লক্ষ টাকা দাবি করে। টাকা দিতে না পারায় পুলিশ তাকে বেদম প্রহার করে তার গায়ের জামা ছিড়ে ফেলে এবং তাকে শুক্রবার ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় কোর্টে হাজির করার মাধ্যমে জেলে পাঠায়। শুক্রবার ১৫ সেপ্টেম্বর রাত দেড়টায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শনিবার ১৬ সেপ্টেম্বর ভোর ৪টায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মাওলানা সাঈদুর রহমানকে বেদম প্রহার করে নিহত করার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত পুলিশদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।আমি নিহত মাওলানা সাঈদুর রহমানকে শহীদ হিসেবে কবুল করার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে দোয়া করছি আল্লাহ তায়ালা তাদের এ শোক সহ্য করার তাওফক দান করুন।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *