পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট : যা বললেন আফ্রিদি

বিশ্ব একাদশ পাকিস্তানে টি-২০ সিরিজ খেলতে যাওয়ায় খুশি হলেও, একটু আক্ষেপও রয়েছে ‘বুম বুম’ শহিদ আফ্রিদির। পাকিস্তানের সাবেক এই অধিনায়কের মতে, বিশ্ব একাদশে যদি ভারতের দু জন ক্রিকেটারও থাকতেন তাহলে ভালো হতো। খেলার মাধ্যমে যে গুরুতর সমস্যার সমাধান করা যায়, সেই বার্তা দেয়া যেত।
এর আগেও ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন আফ্রিদি। অগাস্টে যখন বিশ্ব একাদশের পাকিস্তান সফরের কথা ঘোষণা করা হয়েছিল, তখন ট্যুইট করে ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যাওয়ার অনুরোধ করেছিলেন আফ্রিদি। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা বিশ্ব একাদশের সঙ্গে না যাওয়ায় আফশোস করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

তবে ভারতীয় ক্রিকেটাররা না থাকলেও, বিশ্ব একাদশের পাকিস্তান সফর যে সেদেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর পথে বড় পদক্ষেপ, সেটা মেনে নিয়েছেন আফ্রিদি।

লাহোরে মঙ্গলবার বিশ্ব একাদশের সঙ্গে সিরিজের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান। এই ম্যাচ দেখার জন্য ইতিমধ্যেই লাহোরে পৌঁছে গিয়েছেন আফ্রিদি। তিনি পাকিস্তানের সাধারণ ক্রিকেটপ্রেমীদের মতোই বিশ্ব একাদশের এই সফর নিয়ে উচ্ছ্বসিত।
তিনি বলেছেন, ‘পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চেষ্টা সফল হয়েছে। পিসিবি চেয়ারম্যান নজম শেঠি সহ সব আধিকারিকদের কৃতিত্ব প্রাপ্য। আইসিসি-র কাছে আমাদের কৃতজ্ঞ থাকা উচিত। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরা উচিত।’

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *